হরিপুরে শুরু হয়েছে উপ-নিবাচর্নের ভোটগ্রহণ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে।
মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিছুটা সামাজিক দূরত্ব বজাই রেখে সারিবদ্ধভাবে ভোটাররা লাইনে দাঁড়িয়ে স্বাচ্ছন্দে ভোট দিচ্ছেন।

সকাল সাড়ে ৯টায় হরিপুর উপজেলার ভূতডাঙ্গী সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ও পুরুষ ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছেন। তারা নিরাপদে ভোটকেন্দ্রে এসেছেন বলে জানান।

ওই কেন্দ্রের ভোটার মোছাঃলতেফা,মোছাঃ সুলতান,মোঃ মাইনুল হোসেনসহ অন্যরা জানান, কেন্দ্রে আসতে তাদের কেউ বাধা দেননি। আবার ভোটকেন্দ্রে তাদেরে ভোট তারা নিজেরাই ইচ্ছেমত প্রার্থীকে দিতে পেরেছেন।

ভূতডাঙ্গী ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ মারুফ হোসেন জানান, তারা আগের দিন বিকেলেই ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সব সরঞ্জামাদিসহ পৌছাঁন। ব্যালট পেপার পৌঁছানো হয়েছে৷

তিনি জানান, সকালে ভোটগ্রহণ শুরুর প্রাক্কালে খালি বাক্স সব নির্বাচনী কর্মকর্তা ও পোলিং এজেন্টদের সামনে উন্মুক্ত করে দেখানো হয়। ভোটকেন্দ্রে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। নির্বাচনী কাজে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসাররা তাদের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারছেন। বেলা একটু বাড়ার পর ভোটার উপস্থিতি আরও বাড়বে বলেও তিনি জানান।সকাল ১১ টা পর্যন্ত ২৫% ভোট গ্রহন হয়৷

এদিকে সকাল ৯টা পর্যন্ত ভোটাররা স্বাচ্ছন্দে কেন্দ্রে আসছেন। বৃষ্টি না হলে বেশিরভাগ ভোটার ভোট কেন্দ্রে আসবেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

যানাযায়, ভূতডাঙ্গী ভোটকেন্দ্রে পুলিশের পাশপাশি আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছেন। সামাজিক দূরত্ব মেনে ভোটকেন্দ্র লাইনে দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে। নির্বিঘ্নে ও নিশ্চিন্তে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

উল্লেখ্য,হরিপুর উপজেলার ৬ নং ভাতুরিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মোঃ শামসুল ইসলাম (পাহের মেম্বার)ত মারা যাওয়ায় করায় এই এই ওয়ার্ডে শূন্য হয়ে পরে তাই উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৯৬৪ জন।পুরুষ ভোটার ১০৭ জন ও মহিলা ভোটার ৯৫৭ জন৷ তবে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ সদস্য, আনসার সদস্য ও র্র্যাব মোতায়েন করা হয়েছে।

উপনির্বাচনে ইউপি সদস্য পদে মোঃইকতিয়ার উদ্দীন (ফুটবল),মোঃকালাম (টিউবওয়েল),জালাল উদ্দীন (তালা),মোঃরফিকুল ইসলাম (ভ্যানগাড়ী),মোঃহাফিজুল হক (মোরগ) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা পাঁচ জন করছেন।