হরিপুরে নিজ অর্থায়নে রাস্তা সংস্কার করলেন প্রধান শিক্ষক এরফান

দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার না করা ও এবার প্রবল বৃষ্টিপাতে কারণে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ৩নং বকুয়া ইউনিয়নের পীরের হাট থেকে চড়ভিটা গ্রাম পর্যন্ত ১.৫০ কিঃমিঃ ও চড়ভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে সিংহাড়ী পর্যন্ত ১.৫০ কিঃমিঃ কাঁচা রাস্তা যান-বহান ও সাধারন মানুষ চলাচলের জন্য একেবারেই অযোগ্য হয়ে পড়ে। এই অযোগ্য রাস্তা দিয়েই কষ্টের মধ্যে সাধারণ মানুষ ও যান-বহান চলাচল করতে থাকে।

সাধারণ মানুষের চলাচলের কষ্টের বিষয়টি চড়ভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলীর নজরে আসলে তিনি নিজ অথ্যায়নে ইটের টুকরা (রাবিস) ও মাটি দিয়ে রাস্তাটি সংস্কার করে দেন।

তিনি ৩নং বকুয়া ইউনিয়নের পীরের হাট থেকে চড়ভিটা এবং চড়ভিটা সরকারী বিদ্যালয় থেকে সিংহাড়ী পর্যন্ত প্রায় ৩ কিঃমিঃ নিজ অর্থ্যায়নের সংস্কার করেন ।

স্থানীয় বাসিন্দারা বলেন, দীর্ঘদিন ধরে সরকারিভারে এই রাস্তাগুলো কোন সংস্কার না করার কারণে বর্ষা মৌসুমে সাধারন মানুষ, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন ধরণের যান-বহান চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হতে হয়। এবার প্রবল বৃষ্টিপাতের কারণে এই রাস্তা গুলো একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সাধারণ মানুষ ও স্কুল-কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীদের দূর্ভোগের বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন দপ্তরে জানানো হলেও কেউ রাস্তাটি সংস্কার করার উদ্যোগ গ্রহণ করেন নাই।

সাধারন মানুষ, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন ধরণের যান-বহান চলাচলে চরম দূর্ভোগ এর বিষয়টি প্রধান শিক্ষক এরফান আলীর নজরে আসলে তিনি নিজ অর্থ্যায়নে প্রায় ৩কিঃমিঃ রাস্তা সংস্কার করে আমাদের চলাচলের উপযোগী করে দেন। তার এই মহৎ উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।
প্রধান শিক্ষক এরফান আলী বলেন,আমিও কৃষক পরিবারের ছেলে। কৃষি পন্য বেচা-কেনার জন্য এই রাস্তা দিয়েই যাদুরানী হাট যেতে হয়। বর্ষার সময়ে বৃষ্টির পানিতে আমাদের কাঁচা রাস্তাগুলো চলাচলে অযোগ্য হয়ে পড়ে। আর এবার প্রবল বৃষ্টিপাতের কারণে একেবারেই চান-বহান ও মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তাই আমি মানুষ ও স্কুল-কলেজ
পড়–য়া ছাত্র-ছাত্রীদের কষ্টের কথা ভেবে প্রায় ৩কিঃমিঃ রাস্তা ইটের গুড়া (রাবিস) ও মাটি দিয়ে রাস্তা সংস্কারের ব্যবস্থা করেছি। কিছুটা হলেও সাধারণ মানুষের চলাচলে সুবিধা ভোগ করবে।