তথ্য চাওয়ায় ভ্রাম্যমান আদালত বসিয়ে সাংবাদিককে কারাদন্ড

পীরগঞ্জে মুক্তির দাবীতে মানবনন্ধন

প্রকাশিত: মার্চ ৯, ২০২৪

প্রকল্পের তথ্য চাওয়ায় শেরপুরের নকলা উপজেলার দেশ রূপান্তরের সাংবাদিক শফিউজ্জামান রানার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে ছয় মাসের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন করেছে সাংবাদিকরা। শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসুচি পালন করেন স্থানীয় সাংবাদিকরা।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাবেক সভাপতি মেহের এলাহী, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, দৈনিক দেশ রূপান্তরের ঠাকুরগাঁও প্রতিনিধি ফিরোজ আমিন সরকার, ভোরের কাগজ প্রতিনিধি দুলাল সরকার, আমাদের সময় প্রতিনিধি বিষ্ণুপদ রায়, আজকের পত্রিকার প্রতিনিধি নুরুনবী রানা, পীরগঞ্জ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বাদল হোসেন, দৈনিক গণ মুক্তি পত্রিকার সাইদুল রহমান মানিক, বিজয় টিভির প্রতিনিধি মামুন অর রশিদ,নাগরিক টিভির প্রতিনিধি জাকির হোসেনসহ অন্যান্যরা।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে ওই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তি দাবি করেছেন। সেই সাথে বিচার বিভাগীয় তদন্ত করে দোষিদের শাস্তি দাবি করেছেন সাংবাদিক নেতারা। অন্যথায় বৃহত্তর কর্মসূচির হুশিয়ারী দেওয়া হয় এই মানববন্ধন কর্মসুচি থেকে।