গাজায় ইন্দোনেশিয়ান হাসপাতালে ইসরায়েলি হামলা, নিহত ১২

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩

গাজার ইন্দোনেশিয়ার হাসপাতালে ইসরায়েলি বাহিনী বোমা হামলা চালিয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মতে, নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২। এর আগে হামলায় ৮ জন নিহত হওয়ার খবর জানানো হয়েছিল। নিহতদের মধ্যে চিকিৎসক ও রোগীও রয়েছে।

ইসরায়েলি ট্যাংকগুলো হাসপাতাল ঘিরে রেখেছে বলে আলজাজির প্রতিবেদনে বলা হরেছে।
আজ সকালে(২০ নভেম্বর, ২০২৩) হামলার পর ইসরায়েলি ট্যাংক উত্তর গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালে চলে যায়। হাসপাতালের পরিচালক ডাঃ মারওয়ান আল-সুলতান বিবিসিকে বলেছিলেন, ইসরায়েলি সেনাবাহিনী ভবন থেকে প্রায় ২০ মিটার দূরে ছিল। এর আগে তিনি বলেছিলেন, চারপাশে গুলির শব্দ শুনেছেন এবং পোস্ট-অপারেটিভ কেয়ার বিভাগে হামলা করা হয়েছে।

তবে ইসরায়েলি সেনাবাহিনীর সর্বশেষ বিবৃতিতে হাসপাতালের কাছাকাছি তাদের অবস্থানের কথা উল্লেখ করেনি।
আইডিএফ একটি বিবৃতিতে বলেছে, ‘সৈন্যরা গাজা উপত্যকায় তাদের অভিযান চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসীদের হামলা, সন্ত্রাসী অবকাঠামো, অস্ত্র এবং সামরিক সরঞ্জাম সনাক্ত করার জন্য বিমান বাহিনীকে নির্দেশ দেওয়া হচ্ছে।’ তারা আরো বলেছে, ‘হামলায় হামাসের তিন কমান্ডার নিহত হয়েছেন।


এদিকে উত্তর গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালের পরিচালক বিবিসিকে বলেছেন, ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। তবে গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় পরে বলেছে, ১২ জন নিহত হয়েছে। মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বার্তা সংস্থা এএফপিকে বলেন, নিহতের পাশাপাশি বেশ কয়েকজন আহত হয়েছেন। সুত্র-কালের কন্ঠ