পীরগঞ্জের বিকাশ ব্যবসায়ী ইসাহাককে যেভাবে হত্যা করে ছিনতাইকারীরা

প্রকাশিত: জুলাই ২৯, ২০২১

আমিনুর রহমান হৃদয় ও বাদল হোসেন:

পাঁচ জনের একটি চক্র। উদ্দেশ্যে তাদের ছিনতাই করা। ছিনতাই করার জন্য একটি স্কুল মাঠে মিটিংয়ে বসে পরিকল্পনাও করে তারা। পরিকল্পনার সময় দায়িত্বও বণ্টন হয়, ছিনতাইয়ে কে কি কাজ করবে। যেই পরিকল্পনা সেই কাজ।

মাঠে নামে ছিনতাইয়ের চক্রটি। টার্গেট করা হয় বেশকিছু ব্যবসায়ীকে। তাদের প্রথম টার্গেটে পড়েন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট বাজারের বিকাশ ব্যবসায়ী ইসাহাক আলী। রাত আনুমানিক ১১টার পরে ব্যবসায়ী ইসাহাক তার দোকান বন্ধ করে নিজ বাড়িতে যাওয়ার প্রস্তুতি নিলে তাঁকে অনুসরণকারী ছিনতাইকারীদের দুজন মুঠোফোনে চক্রের বাকি সদস্যদের খবর দেন। ইসাহাকের বাড়ি যাওয়ার খবর পেয়ে রাস্তায় ওঁৎ পেতে ছিনতাইয়ের প্রস্ততি নেন চক্রের বাকি তিন সদস্য।

উদ্ধারকৃত অস্ত্র

ছিনতাইকারীদের পরিকল্পনা অনুযায়ী জায়গায় ব্যবসায়ী ইসাহাক মটরসাইকেল নিয়ে পৌঁছানো মাত্রই তার পথে বাধা দিয়ে চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে দেয় ছিনতাইকারীরা। পরে ইসাহাকের টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তারা। ব্যাগ নিতে ব্যর্থ হয়ে এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে ইসাহাকের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে তারা। এতেও টাকার ব্যাগ নিতে না পেরে গলাকেটে হত্যা করে রাস্তার পাশে ফেলে টাকার ব্যাগটি নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এমনই চাঞ্চল্যকর তথ্য ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানা পুলিশকে জানিয়েছে হত্যাকান্ডে জড়িত ছিনতাইকারী চক্রের গ্রেপ্তারকৃত তিন সদস্য।

নিহত ব্যবসায়ী ইসাহাক

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, ঘটনাস্থল থেকে পাওয়া একটি জুতার সূত্র ধরে সিসিটিভি ফুটেজ ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অনুসন্ধান শুরু করার পর জাবরহাট এলাকার সন্দেহভাজন নয়ন নামে একজনকে রাজধানীর ধানমন্ডি থেকে আটক করে পুলিশ। আটককৃত ওই যুবককের দেয়া তথ্যমতে জাবরহাট ইউনিয়নের মেজবাউল ও আরিফুল ইসলাম নামে আরও দুজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্য মোতাবেক বৃহস্পতিবার দুপুরে আটক আরিফকে সাথে নিয়ে তার দক্ষিণ মাধবপুরের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার বাড়ির পাশের খড়ের স্তুপ থেকে হত্যার কাজে ব্যবহৃত একটি টিপ চাকু ও হত্যার কাজে ব্যবহৃত আরেকটি অস্ত্র উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১লাখ ৩৭ হাজার টাকা একটি বাগানে বসে টাকা ভাগবাটোয়ারা করার কথা জানান। হত্যাকান্ডে জড়িত বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

ওসি প্রদীপ জানান, গ্রেপ্তারকৃত তিনজনকে ঠাকুরগাঁও আদালতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, গত ১৯ জুলাই রাতে জাবরহাট বাজারের নিজ দোকান বন্ধ করে করনাই পশ্চিমপাড়া নিজ বাড়ি যাওয়ার পথে হত্যাকান্ডের শিকার হয় বিকাশ ব্যবসায়ী ইসাহাক আলী।