পীরগঞ্জে কমরেড মনসুরুল আলমের ২য় মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা কমরেড মনসুরুল আলমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। তিনি একাধারে বাংলাদেশের কৃষক সমিতির সভাপতি ও বাংলাদেশ ছাত্রইউনিয়নের বৃহত্তর দিনাজপুর জেলার সাবেক সাধারণ সম্পদকও ছিলেন।

১৯৫৪ সালে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ার সময় প্রখ্যাত কৃষক নেতা হাজী দানেশ এর নির্বাচনে কর্মী হিসেবে অংশ নিয়ে রাজনীতিতে পথচলা শুরু হয় তার। এরপর ১৯৫৬ সালে ছাত্র ইউনিয়নের সদস্য হন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি কমিউনিস্ট পার্টির রাজনীতিতে সক্রিয় ছিলেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির পীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম বলেন, কমরেড মনসুর আমৃত্য পীরগঞ্জ তথা ঠাকুরগাঁওয়ের কৃষক শ্রমিক মেহনতি মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য এবং সমাজতন্ত্রের জন্য যে লড়াই করে গেছেন তা এ অঞ্চলের মানুষ বহুকাল মনে রাখবে।

তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে নেতার মোড়ে কমরেড মনসুর স্মৃতি ম্যুরালে কমিউনিস্ট পার্টি পীরগঞ্জ উপজেলা কমিটি, ন্যাপ পীরগঞ্জ শাখা, বাংলাদেশ কৃষক সমিতি, বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি, বাংলাদেশ ছাত্রইউনিয়ন ও বাংলাদেশ যুব ইউনিয়ন পুষ্পমালা অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে।
পরে কমরেড মনসুরুল আলম স্মৃতি ম্যুরাল প্রাঙ্গণে এক স্মরণ সভা হয়।

এতে সিপিবির পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি কমরেড এনামুল হক দুলাল সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির পীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম,সিপিবি নেতা প্রভাত সমীর, পলিন চন্দ্র রায়, মোহাম্মদ লেনিন, কৃষক নেতা মোতূর্জা আলম, ক্ষেতমুজুর সমিতির পীরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান লেনিন, ক্ষেতমুজুর নেতা আমিনুল ইসলাম, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন আলী, ছাত্রইউনিয়নের সাধারণ সম্পাদক শুভ শর্মা, ছাত্রনেতা অহর্নিশ প্রমূখ।