পীরগঞ্জে অনুমতি ছাড়াই সরকারি গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অনুমতি ছাড়াই রাস্তার ধারের সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে আহাম্মদ আলী আউলিয়া নামের এক ব্যক্তির বিরুদ্ধে। শুক্রবার রাতে উপজেলার ভোমরাদহ ইউনিয়নের ঘোড়াধাপ এলাকায় গাছ কাটার সময় এলাকাবাসী বাঁধা দিয়ে বন বিভাগে খবর দিলে বন বিট কর্মকর্তা শাজাহান আলী গাছের টুকরো গুলো জব্দ করেন।

স্থানীয়রা জানায়, আহাম্মদ আলী আউলিয়া ঘোড়াধাপ এলাকার পাকা রাস্তার ধারের একটি কাঁঠাল ও একটি জলপাই গাছ জনৈক কাঠ ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন। ওই কাঠ ব্যবসায়ী শুক্রবার রাতে গাছ দুটি কেটে নিয়ে যাওয়ার সময় এলাকার কিছু লোক বাঁধা দেয়। পরে বন বিট কর্মকতা এসে সেগুলো জব্দ করে চেয়ারম্যানের কাছে বুঝে দেন।

এ বিষয়ে আহাম্মদ আলী আউলিয়া বলেন, আমার পৈত্রিক সম্পত্তিতে গাছগুলো রোপন করি। বর্তমানে আমি ঠাকুরগাঁও শহরে বসবাস করছি। গ্রামে দেখা শোনার কেউ না থাকায় গাছগুলো বিক্রি করে দিয়েছি।

ঘোড়াধাপ এলাকার ওমর ফারুক বলেন, যেখান থেকে গাছ কাটা হয়েছে এসএ রেকর্ড অনুযায়ী ঘোড়াধাপ মৌজার ৪৫ চ ও ছ খতিয়ান ভুক্ত ১৫৩ সিএস খতিয়ানের ৭৩৫ এবং ৭৩৬ দাগের ৫২ শতক জমির মালিক আমি। এ বিষয়ে অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। বহু পুরনো গাছ দুটো কেটে ফেলে তিনি কাজটা ঠিক করেননি।

এ ব্যাপারে ভোমরাদহ ইউনিয়নের চেয়ারম্যান হিটলার হক বলেন, ইউএনও স্যারের মাধ্যমে গাছ কাটার খবর পাই। বর্তমানে চৌকিদারের হেফাজতে গাছের টুকরো গুলো রাখা আছে।