পীরগঞ্জে এক ব্যক্তির কোরআন সুন্নাহ বিরোধী কার্যক্রম বন্ধে আলেম ওলামা ও ছাত্র জনতার আবেদন

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ধর্মের নামে এক ব্যক্তির কোরআন সুন্নাহ বিরোধী কার্যক্রম বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন দিয়েছেন আলেম ওলামা ও ছাত্র জনতা। বৃহস্পতিবার দপুরে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমের কাছে এ আবেদন দেন তারা।
ক্বওমী উলামা পরিষদের পক্ষে মুফতি মোজাম্মেল হোসাইন, হেফাজতে ইসলামের পক্ষে মুফতি তমিজ উদ্দীন, ইমামগনের পক্ষে হাফেজ মোজাম্মেল হক এবং ছাত্র জনতার পক্ষে মোঃ আবু রায়হান স্বাক্ষরিত আবেদন পত্রে উল্লেখ করা হয়, উপজেলার ভোমরাদহ গ্রামের আঃ মালেকের ছেলে হাফেজ মোঃ আরিফুল ইসলাম কিছুদিন ধরে এলাকায় সু-কৌশলে তার ভ্রান্ত আক্বীদা, কবর পূজা, কবর সেজদা ও বেদয়াতী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রতিবাদ করলে কিছুদিন চুপচাপ থাকার পর আবার শুরু করেন। তার আক্বীদাগুলো সুস্পষ্ট কোরআন সুন্নাহ পরিপন্থী। সাধারণ তৌহিদী জনতা, আলেম ওলামা তার উক্ত রুপ কার্যক্রম স্থায়ী ভাবে বন্ধের দাবী জানান। উল্লেখ্য, ১২ রবিউল আওয়াল উপলক্ষে হাফেজ আরিফুল ইসলাম ধর্মের নামে তার নিজস্ব আক্বীদা মতে এলাকায় কোরআন সুন্নাহ বিরোধী কার্যক্রম চালানোর জন্য প্রস্তুতি নিয়েছেন। এতে তৌহিদী জনতা তার উপর ক্ষিপ্ত এবং যে কোন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।
আবেদন বিষয়ে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমের কাছে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি বলেন, “একটা আবেদন দিয়েছে। আমি জেলায় মিটিংয়ে আছি। এসে বিষয়টা দেখবো”।