নিজ গ্রামে সংবর্ধনা পেলেন উপসচিব সোহরাব হোসেন

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪

উপসচিব হিসেবে পদোন্নতি পাওয়ায় পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সহকারী সচিব এস এম সোহরাব হোসেনকে তার জন্মস্থানে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ গ্রামে স্থানীয়রা এক ‘নাগরিক সংবর্ধনা’ অনুষ্ঠানের আয়োজন করে। এসময় তাকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। তারা নিজ নিজ বক্তব্যে সোহরাব হোসেনকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি নানা স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে সোহরাব হোসেন তার বক্তব্যে বলেন, আমি কৃতজ্ঞ আমার এলাকার মানুষের প্রতি। শুধু কাওরাইদ না পার্শ্ববর্তী অনেক এলাকা থেকেও আমাকে নানা প্রয়োজনে মানুষ ফোন করে। আমি নিয়মের ভেতর থেকে যথাসাধ্য সবার পাশে থাকার চেষ্টা করি। এটা আমি করে যেতে চাই।

শৈশবের স্কুল শিক্ষকদের স্মরণ করে তিনি বলেন, এই প্রতিষ্ঠানের জন্যই আজ আমার এই পর্যন্ত আসা। আমার শিক্ষকদের দুই-একজন জীবিত আছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা। আর যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

কাওরাইদের সর্বস্তরের মানুষ এই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেয়। তাদের সঙ্গে নিয়ে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় আয়োজন।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আদেশ থেকে জানা যায়, সোহরাব হোসেনকে সিনিয়র সহকারী সচিব মর্যাদা থেকে ভূতাপেক্ষ পদোন্নতি দিয়ে উপসচিব করা হয়েছে।

এই পদোন্নতি দেওয়ার অর্থ হল, পুরনো কোনো তারিখে পদোন্নতি কার্যকর ধরা হবে, সেই তারিখ থেকেই নতুন পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন।