টাইগারদের নিউজিল্যান্ড সিরিজও স্থগিত

প্রকাশিত: জুন ২৩, ২০২০
SONY DSC

কোভিড-১৯ পরিস্থিতির কারণে এবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজও স্থগিত হয়েছে। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এ দুই টেস্ট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এ দুই ম্যাচ খেলতে আগস্টের শেষ দিকে বাংলাদেশে আসার কথা ছিল নিউজিল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সে সিরিজ স্থগিত করাই ভালো মনে করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

এ বিষয়ে দেয়া সংবাদ বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি মাথায় রেখে আগস্টে পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজ আয়োজন করা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। আমরা খেলাটির সঙ্গে জড়িত কারও স্বাস্থ্য নিরাপত্তার ব্যাপারে ঝুঁকি নিতে পারি না।’

তিনি আরও জানিয়েছেন, ‘এই অবস্থায় বিসিবি ও এনজেসির (নিউজিল্যান্ড ক্রিকেট) মতে সিরিজটি পিছিয়ে দেয়াই সেরা সিদ্ধান্ত মনে হয়েছে। আমরা বুঝতে পারছি এটা দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং সমর্থকদের জন্য কতটা হতাশাজনক। তবে আমি এনজেসিকে ধন্যবাদ জানাই এমন সিদ্ধান্তের পেছনের কারণটা বুঝতে পারায়।’

এ নিয়ে বাংলাদেশ দলের তিনটি সিরিজ স্থগিত হলো। এর আগে করোনাভাইরাসের কারণে পাকিস্তানে এক ওয়ানডে ও এক টেস্ট এবং আয়ারল্যান্ড সফর স্থগিত করতে হয়েছিল। তবে এখনও অনিশ্চিত বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর।