ঈদ স্পেশাল করতে মাশরাফির পরামর্শ

প্রকাশিত: মে ২৪, ২০২০

বিরুদ্ধ সময়ে এসেছে ঈদের খুশি। করোনাভাইরাসের মহামারির কারণে ঈদের খুশিতে পড়বে ভাটা। মনের আনন্দে ঈদ পালন করতে না পারলেও খুশির দিনটিকে স্পেশাল করার উপায় তো আছে।

পরিস্থিতির জন্য গৃহবন্দি হয়ে থাকতে হবে প্রত্যেককে। তাই এবারের ঈদ পরিবারের মুরুব্বিদের সঙ্গে আনন্দময় করে তুলতে পরামর্শ দিয়েছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শনিবার রাতে তামিমের নিয়মিত লাইভ আড্ডার অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মাশরাফি।

সেখানে ঈদের শুভেচ্ছা জানিয়ে মাশরাফি বলেন, ‘এবারের ঈদ আসলে আমাদের সবার জন্য কঠিন একটি পরিস্থিতিতে এসেছে। এই মুহূর্তে সবাইকে অনুরোধ করব… এটা আসলে সবার জন্য একটা দারুণ সুযোগ, একসঙ্গে সবাই মিলে ঘরে থেকে ঈদ করার। সুস্থ থাকলে, বেঁচে থাকলে সামনের ঈদ আমরা করতে পারব। ঈদের দিন সাধারণত আমরা বাসার মুরুব্বিদের সময় দেই না। এবার তাদেরকে সময় দেওয়া, তাদের ঈদকে স্পেশাল করে তোলার দারুণ একটি সুযোগ আমাদের সামনে। যেন তারাও তাদের ছেলেবেলায় ফিরে যেতে পারেন।’

লাইভে উপস্থিত ছিলেন জাতীয় দলের দুই ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহ। মুশফিক ঈদের শুভেচ্ছা দিয়ে বলেছেন, ‘মাশরাফি ভাই যেটা বললেন, এবার ঈদটা স্পেশাল করার সুযোগ আছে…আমরা এভাবে হয়তো চাইনি, এরকম খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে ঈদ আসুক। আমরা যেন নিয়মকানুন মেনে অনুযায়ী ঈদ পালন করতে পারি, বাসার সবাইকে সময় দেই, বাসায় যেন থাকি।’

মাহমুদউল্লাহর কন্ঠেও ছিল একই সুর, ‘সবাই ভালো থাকবেন। সবাইকে ঈদ মোবারক।’ জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটার রয়েছে ঢাকাতেই। পরিবার নিয়ে ঢাকায় ঈদ করবেন তারা।